ভারতবর্ষ দেশটা চোরের সবাই সেটা জানি
তাই তো সবাই বেছে বেছে চোরকেই গুরু মানি।
চোরেই নেতা, চোরেই মন্ত্রী, চোরেই চালায় দেশ
ধোপদুরস্ত কাপড়ে চোর ধরে সাধুর বেশ।
মুখোশধারী কিছু চোরে সবটা লুটে নেয়
বেড়াল সেজে ভণ্ড চোরে মাছ পাহারা দেয়।
থিসিস পেপার চুরি করে নিজের নামে ছেপে
টিচার রূপী কিছু চিটার বাহবা নেয় মেপে।
অমুক দিবস তমুক দিবস চোরের জন্মদিনে
ভারতবর্ষ দেশটা চোরের, যাচ্ছে ডুবে ঋণে।