বাঘ ঢুকেছে  বাঘ ঢুকেছে আমাদের এই লোকালয়ে
কী যে করি, কোথায় পালাই সিঁটিয়ে তাই মরছি ভয়ে।
যখন তখন হালুম হুলুম,বাঘ বাবাজির একি জুলুম!
ছাগল-গরু সবই খাবে, মানুষেরও প্রাণটা যাবে।
এ-তো দেখি আচ্ছা বিপদ, লোকালয়ে হিংস্র শ্বাপদ।
টপকে পাঁচিল টপকে দেওয়াল, বাঘ বাবাজির একি খেয়াল!
দোহায় মামা যাও না ফিরে, তোমায় দেব অনেক চিঁড়ে
দুধ-কলা আর পাটালিগুড়, জমিয়ে খাও সারা দুপুর।
তাতেও যদি না হও খুশি,তখন দেব চড় ও ঘুসি
কাঁদানেগ্যাস আর গুলিগোলা ছুঁড়ব যখন,  বুঝবে ঠ্যালা।