উপভোগ্য শীত রাতে কথা এলে কমে
বিছানাটা ভরে নিও অনুভূতির ওমে।

নিভে তো যাবেই জেনে তবু জ্বলে ওঠা
ঝরে যাবে জেনে-বুঝে তবু ফুল ফোটা
ব্যথা পাবে, তবু দেখো ভালোবাসে মন
এরই নাম পথচলা, এটাই জীবন।

ঢেউ চাই,ঢেউ।
ঝড়-ঝাপটা,বিরুদ্ধ স্রোত
তবুও প্রদীপ জ্বালে কেউ!