আমি এসেছিলাম
কবিতার ধুসর মোহনায়,
কবিতা স্নান করবো বলে।
কবিতার অথই জল
এখন আমার সামনে,
ঠিক বুক বরাবর।
একটু সাহস করে
ঝাপ দিতে পারলেই
হয়ে যেত আমার
কাংখিত কবিতা স্নান।


আমি এসেছিলাম
কবিতার ধুসর মোহনায়,
কবিতা স্নান করবো বলে।
কবিতা সাগরের নীল,
লোনা জলরাশি এসে
জাপতে ধরেছে আমার পা,
সাগরের গভীর থেকে উঠিত
উচ্ছলিত ঢেউয়ের ঝাপটা
এসে ভিজিয়ে দিচ্ছে
আমার শরীরের নিম্নাংগ।


আমি এসেছিলাম
কবিতার ধুসর মোহনায়,
কবিতা স্নান করবো বলে।
আমার সামনে এখন
কবিতার উদাম সাগর,
সাগরের উন্মুক্ত বুক
একটু সাহস করে
ঝাপ দিতে পারলেই,
হয়ে যেত আমার
কাংখিত কবিতা স্নান।


আমি এসেছিলাম
কবিতার ধুসর মোহনায়,
কবিতা স্নান করবো বলে।
এখনো হয়নি আমার
সেই কাংখিত কবিতা স্নান,
স্ফীত ঢেউয়ের ছিটেফোঁটা
জলকোনা এসে আমাকে
সিক্ত করেছে মাত্র,
তাতেই নাকি আমি
কবিতার লেখক, কবি।


০৭/১১/২০২১
##########