কবিতা তুমি নও শুধু কথার ঝুড়ি,
তুমি যে পাঠকের মজার চা মুড়ি।
কোথা থেকে কি কথা এনে ভরি,
পাঠকেরে করো তুমি ভাবে মরি।


কবিতা তুমি যে চাঁদের কুজো বুড়ি,
তোমার ছন্দ শুনে আমরা ★ ধরি।
একটি শব্দকথাও হয় যদি হানি,
তা, তোমার দেহের বিচ্যুতি জানি।


কবিতা তুমি কবির কত প্রেমের খনি,
তোমার শব্দকথা আমরা সত্য মানি।
অবসাদগ্রস্থ আমরা তোমাকে পড়ি,
সব ভুলে মনে মনে রঙ্গিন স্বপ্ন বুনি।।