এভাবে কেবলই গোপন থাকে
অবিকার হাঁসেদের রোদ পোহানো বিকেল,  
জলকেলী, তরঙ্গ আর ফোয়ারা লোভিত
স্বপ্ন ভর করে ভেজা ডানায় যাদের,  
আকাশের বাতাস পুষ্ট আঙিনায়,
নির্জীব গিরগিটী উড়ে বেড়ায় অন্য মেঘে,
অলক্ত রং-এ রাঙানো,
যুগল পা যেন না থামে সুনয়ণী তোমার,
তুমি আসবে,
উদীচী থেকে মরু ঝড়ের মতোই,
অলস, ঘেমে যাওয়া, নির্দোষ দুপুর বেলা কিংশুক হাতে,
আমি সেই অপেক্ষাতেই আছি।