কথা আর কবিতার সব শর্ত মেনেও
থামানো যায়নি সীমিত পাপড়ির অপূর্ণ চিৎকার,
গন্ধহীন পলেস্তরার অশেষ আর্তিতে
দেয়ালিকারা যদিও বা পেলো হৈমন্তিক চাদর,
বিপ্রতীপ তবুও অটল বৈকুণ্ঠের মাকাল অন্বেষণে,
একটু দেখো,
অসভ্য আকাশে কি করে ভাসছে সহসা বলাকার শুভ্র পাপ গুলো,
জানো তো,
স্নানরতা চাঁদও আসলে বাস করে তোমারই মতো কনো এক কৃষ্ণ মোহনায় ।