গ্লাসের কাঁচ ভাঙার শব্দে শালিক বসেনি এটা ভুল,
ভাবনায় খুঁটি বাতির জমজ তার গেছে ছিঁড়ে, ভেঙে গেছে ফিলামেন্ট,
শর্ষে দানার মতো আজকাল তুমিও নাকি ওঁত পেতে
আছো প্রজাতির নূতন উন্মেষের অপেক্ষায়,
অথচ যাবার সময় ব্যাবহার করা টিস্যুতে ভরে গেছো আলমিরা,
কোকিলের চিরন্তন সংসার কাব্যের ফাটল ধরালো তৃতীয় পক্ষের কাক,
আর শুকিয়ে গেলো আমার পিরিচের চা,  
ধ্বসে গেলো তামাকের ঝাড়বাতি, সকাল বেলাটাতেই,    
গোল মরিচের জুস অনবদ্য দক্ষতায় জল নামাতে পারেনি,  
কারণ আমার টি-শার্ট সবচে বেশি কালো হয় বুকের দিকটায়,
হাঁটুর কাছে ছেঁড়ে জিন্সের পাজামা,
মেহেদীকে সাবালিকা হবার সময় দাওনি তুমি,  
তাই পানি ঢোকে তোমার রঙের কৌটায়,
অসময়ের প্লাবনে ভেসে যায় পাখির পালক
আর কবিতার খাতা আমার।