আহামরি কিছু ধাতব যোগ্যতার অভাব আমার আছে
অভাব আছে কিছু নির্ধারিত ক্লান্তিতে
তেষ্টায় সুনাম থাকলেই হয়তো প্রয়োজনের অহংকার বেড়ে যায়
পরিতৃপ্তির সূচককে মাধ্যাকর্ষণের বিপরীতে তোলার শক্তিও আমার কম,
মলিন উঠোনে নান্দনিক কিছু বেজোড় শালিক আসে প্রায়ই
আমি তাড়াই না
কারণ, সহজাত অমঙ্গল কে সাফল্যের শত্রু করে কি লাভ ?
ওরা তো আমার ঘরে আর এক সাথে আসে না।