চাঁদকেও বড়ো যত্ন নিয়ে দেখতে হয়
কেননা চাঁদের বুকেও উত্তেজনার আঁচড় আছে
উষ্ণতার বাষ্প আর চুরি করা রঙ নিয়ে
সেও মোম জ্বালিয়ে কাঁদে,
নির্ধারিত সুখানুভূতির প্রথম পর্যায় কেটে যাবার পর  
অলিখিত কিছু জবানবন্দীকে বান্ডিল করে খুব জোড়ে
ছুঁড়ে দিতে হয় উপরে,


বিশেষ কিছু ঘণ্টার জন্য অপেক্ষার মাপনীটি যেখানে ভালো মান দেবে  
তা থেকেই বাছাই করতে হয় প্রবণতার সুখ
পার্থিব আলোড়নের এই যে উৎপাদনশীলতা
এটাই তোমাকে বলে দেবে অযাচিত পর্দার আড়াল আসলে কতখানি ছিলো।