খুব শ্রাবণে
অবিকল ছবি পড়ে ভেজা রাস্তার কাঁচের থালায়,
তিনটি ঘূর্ণনের ছবি, একি সাথে
তুমি আর আমি মিলে চলমান উল্লাস, যাপিত জীবনের সকাল বেলাতেই      
জীব ও যন্ত্রের এই ঘরে আমরা ভালোই আছি


আসবাব চিনি না, ব্যাবহার জানিনা,
শিখছি, নূতন প্রজ্ঞাপণ জারী করছি এক সাথে
সময়কে অকেজো করার সুখ এখানে পার্থিব নয়
তাই জল থেকে ডাঙায় ফেরার সাঁকো পার হয়ে দেখি
অভিমানী দুপুর বসে আছে গালে হাত দিয়ে

থাকুক বসে, আমাদের তাতে কিছু অন্তত আসে যায়।