পাপ করবার জন্যেও দরজা থাকা লাগে
লাগে নির্লজ্জ হাতের ত্রিশুল নিশান
লাগে কুমড়ো কুঁড়িতে গুলতি ছোঁড়া লাল চোখ  
লাগে চৌকাঠ পেরুনো বন্য নখর মিছিল,


তার সাথে,  
গ্রীষ্মের উঠোনে ফেলে রাখতে হয় ইন্দ্রিয় শূন্য মগজ  
কান্নার ঝিলে বঁড়শি পাতার শব্দ গোপন করতে হয় অবলীলায়


পাথরের রুমাল দিয়ে মুছে ফেলতে হয় লাবণ্যকে
তবেই না জন্ম নেবে একটি সুন্দর পাপী,    
মানুষের আগে “অ” জুড়ে তাকে দেয়া হবে একটি “পাপ সনদ”।