তোমার আর আমার অনবদ্য পথ
একই সাথে থেমে গেছে এইখানে, এই নাগরিক শীতে
কুয়াশা ধোঁয়ারা বড্ড আদর করে বলে “উষ্ণ হও”  
সেই থেকে মৃত্তিকা সর্বস্ব ঘেরাটোপে বাষ্প জমিয়েছি আমরা
হাঁপাতে হাঁপাতে কতোবার,


কাঁচের বুকে আগলে থাকা সেইসব বাষ্পে
আঙুল চলেছে আমাদেরই, হিজিবিজি
ভুমিকম্প তুলেছি উন্মত্ত শীৎকারে আমরাই তো
তোমার চিবুক বিন্দুর কাছে
আমার শারীরিক প্রার্থনার পরাজয় হয়েছে বহুবার,


আবার ভাঁজ খোল তুমি
ক্রমশ চোখ, ঠোঁট এবং আরো কিছু কম্পিত ভেজা দরজার
নন্দিত বিচ্ছিন্নতার এই ক্লান্তি সেতো আমরা দু’জনই খাবো,
কেননা, আমার ছায়ায় পরিতৃপ্তির এই বিন্যাসই হলে তুমি।