আকাশের পেছোনে আকাশ থাকে
আরও ভেতরে চাঁদ
চাঁদ দেখি উল্টো হয়ে
পরিমিত ধূলোবালি, বালিঘড়ি, মেঘেদের আশ্রয়ে থামে,
আবারও নামে, দৌড়ায়, নাচায় অনৃত খেয়াল,

কে তুমি?
শরীর দিয়ে ভাংছো লৌহিত্তের জল, এই অবেলায়
আবির্ভাবের পথ তো খোলা
সে পথেই ভিজুক তোমার প্রেয়সী
গুল্মের অধর্মী আবাসন,


বিপ্রতীপের নিরন্তর প্রার্থনাতো কেবল তাই ছিলো।