একটি "ভুল" কে ভাড়া করেছি আপনার জন্যে
"প্রিয় ভুল" ভেবে যার যত্ন আপনি করবেন
পাঞ্জাবীর কালো পকেটে রেখে গেলাম
মাত্রগত শোকে যা প্রাপ্য ছিলো না আমার
এসে দেখে নেবেন
আপনার ঘরের দড়ি কাটতে খুব কষ্ট হয়ে গিয়েছে
অবিশ্বাসের এতো গুলো গিঁট !!
কি ভেবেছিলেন বলুন তো ? ফানুস !!
এঁটো করে রাখা আপনার অনেক প্রহসনের
বাসন ধুয়ে ফেলতাম আমি দিনে মানেই
জমতে দিতাম না
আমার দেয়া দোলনচাঁপায় আগুন জমিয়ে আপনার
অভিশপ্ত বেলার রান্না চড়তো
কি না হয়েছিলাম সেদিন আমি
তাই, আমার আয়োজিত ভোজনের জলে
আপনার লৌকিক বিষকে ডুবিয়ে দেবার
ইচ্ছেতেই ভুল টা আনলাম।


পলিন/আজ/দু/বেলা