বালুর ভেতর ঢেউয়ের বাসা বাড়ি খুঁজি
অতীতের কানাকানি ছুটিও      
ঝিমিয়ে আসা আঙুল গত ছাপ
দারুণ ভাবেই হারিয়ে যায় মধ্যাহ্নের পর    
দ্বীপ হয়ে যায় অচেনা স্বগণ          
বিধ্বস্ত ঝিনুকের সাংসারিক আসবাব
শোক ভাঙে অলংকারের  
চিলের গাঙে বান ডাকা মাঝি  
নিঘাটেই নোঙ্গর দেয় পূর্ব ভোরের প্রেয়সীকে
সারি সারি শাড়ি’র ডানা
ধোঁয়া চাঁদের নাগরিক পাশ বালিশে
আয়েশের হুল গাঁথে, তার সাথে, আহা!!
দূরবীনে বানোয়াট চোখেরা  
ফের খোঁজে দূর বীণের সু-প্রলয়।