“ক” দিয়ে আমি শুধু কবিতাই বুঝি
“ল” দিয়ে লেখাকে
“ম” দিয়ে মায়া
কলম আমাকে মায়া করে লেখা দেয়
“ক” দিয়ে কাগজ ছাড়া কিছু কিনি না
“ঠ” দিয়ে ঠোঙা ভর্তি করি শব্দ খুঁজে
“ন” দিয়ে নিদ্রাগত অবসরে স্বপ্ন বাঁধি
কঠিন হলেও কাগজের ঠোঙায় স্বপ্নের ঘুম রাখি
“ক্ষ” দিয়ে আমি ক্ষয় না ডেকে ক্ষমা কে আনি
“ভ” দিয়ে ভেতরকে না ভেবে ভীষণ কে টানি


ক্ষোভ কতোখানি ভীষণ হতে পারে
ক্ষমা কতোখানি ক্ষয়িষ্ণু
দেখে আসবো এবার, আমার বর্ণ মেলায়।