শূন্যের ভেতর গ্রহণ আমার
নিঃসীম আঁধারের পাঁচিলে
জেগে উঠে অস্থায়ী ভ্রূণ
সঙ্গীতে বাজে জীবাত্মার প্রার্থনা রাগ
ফোটে চোখ, ফোটে বোল
খুব উড়ে আহত হবার ভয়
বাসা বাঁধে আতঙ্কের খড়কুটো দিয়ে
ক্রমশ কাছে আসে নগ্ন আলো, বুনো তাপ
পুড়ে যাবার ভয়, সাথে কিছুটা ক্ষয় নিয়ে
আসে অন্ধ আঁধারও
শেষ বেলায়, বুলিয়ে নেয়া হাত
তুলে দেয় আর্তনাদের চাদর


আমি দেখি, এক চিলতে ছায়া চিল কখন
এসে গেছে আমার ছায়ার পাশেই, চুপচাপ।