জন্ম যেদিন ...
মৃত্যুর পরোয়না হাতে পেয়েছি সেদিন...
দিনে দিনে তাই
মৃত্যুর কাছে জীবনের বাড়ে ঋণ...


সীমিত সময় ...
শুধু বয় আর বয়...
তাই বাড়ে ভয়
জীবনের কাছে জীবনের কী রয়...


জন্ম জীবন আর মৃত্যু
মানব জনমের প্রতিভূ
জন্ম হবে ধন্য , মৃত্যু মহান
যদি জীবন কর জীবনের তরে দান ।