বাজারে গিয়েছি কিনতে পণ্য
আমার নিজেরই জন্য
চোখ ধাঁধানো মোড়কে মোড়া
প্রতিযোগিতার পণ্যের ঘোড়া
চকচকে ঝকঝকে কত শত বাহারি রঙ
উঁচু নিচু ঢেউ খেলানো নানান ঢঙ
বেছে বেছে খুঁজে খুঁজে অবশেষে
সবচেয়ে চোখ ধাঁধানোটাই নিয়েছি হেসে
মনের আনন্দে বিজয়ের ভঙ্গে
ফিরেছি বাড়ি পণ্য নিয়ে সঙ্গে
এবার মোড়ক খোলার পালা
মুখ ফসকে বেরিয়ে এল ' শালা'
মোড়ক ও পণ্য, কে কার জন্য ?
জয় মোড়ক , মোড়ক ধন্য !!