তোমার ওখানে কালো মেঘ আজ
তাই একমুঠো রোদ্দুর পাঠালাম
খুব কড়া নয় তপ্ত চৈত্র দুপরের মত
নরম কোমল পেলব সে শীতের সকালের
যেন চাইলেই তুমি ভিজে নিতে পার
করতে পার রৌদ্রস্নান


তোমাকে আমার ভাল লাগে না হয়ত তেমন
হয়ত কোন মোহও নেই
উদ্ধত যৌবনা শরীরের উত্তাপ
হয়ত শরীরকে কখনো উত্ত্যক্ত করে বটে
তবে এ সব কিছু ছাপিয়ে
হৃদয়য়ের গহিনে আমি টের পাচ্ছি
ভালবাসার এক বিন্দু সবুজের অঙ্কুরোদগম


তুমি চাইলে  এরপর হয়ত
সূর্যটাকেই পাঠাব
তোমার আকাশটাকে আলোকিত করতে ।