আমার একটা আর্তনাদ ছিল
ছিল কিছু চাইবার,
মধ্য বিন্দুর চাহনি থেকে
একটা নিশ্চুপ নির্ঝর আকুতি ছিল
নিজেকে হারাবার।
আমি সপ্ন দেখবো
আমায় একটা সপ্ন দবে
তোমার মমতার অতল হতে,
যেখানে তোমার এলো কেশ উড়ে এসে
আমার চঞ্চলা বিহঙ্গের
আহ্বান জানাবে।
আমাকে একটা সপ্ন দিও
যেখানে সাগর পাড়ের গান থাকবে
থাকবে ঢেউ খেলানো
দুষ্ট মাতাল সপ্ন।
আমাকে একটা সপ্ন দেবে তুমি
রাত জাগা প্রহরীর মত
আপন খেয়ালে মাতিব,
আর্তনাদের মূর্ছনা দিওনা
শুধু সপ্ন চেয়েছি আমি নিরন্তর
দেবে কি ?