কত দূরে নিতে চাস
আমি যাব তোর চরণে চরণ মিলিয়ে
কতটুকু ভোগাবি মোরে
আমি ভুগবো,যতটুকু তুই মন থেকে দিবি
কত সময় আড়ালে রাখবি তোর মোরে
ঠিক তত সময় আমাকে পাবি তোর নয়নের পরে।
কত অপেক্ষার তুই প্রহরে বুনবি মালা
আমি মনব্রত সাধনে পরে নেব সেই মালা
নীরব নিস্তব্ধ মধ্য রজনীর ম্লান হাঁসি নিয়ে।
যতটুকু অভিমান তোর আমাকে নিয়ে
বলে দিস একটু প্রহর কষ্ট করে
আমি সাত কাহনের চাঁদরে তোর অভিমান বুনে
গায় জড়িয়ে নেব,
কখনো যদি তোর জল ধারা   ক’ফোটা বৃষ্টি হয়ে ঝরে
আমাকে বলিস, মেঘ হয়ে বাতাসে উড়িয়ে দেব।
যদি আমাকে মনে করে তোর কষ্ট হয়
আমাকে ভেবে তোর যন্ত্রণা বাড়ে
আমার কারনে তোর নির্ঘুম রাত কাটে
শান্তির অন্বেষণে হতাশা আঁকড়ে ধরে
আমাকে জানিয়ে দিস......।
তোর ঘুম কাতরে স্বপন মাঝে
নিজেকে হারিয়ে তুলে নেব
তোর সাজানো আঙ্গিনার শিয়র হতে,
যেখানে, যেভাবে তোর মন রাঙিয়ে চলিস
ভালো থাকিস......
হতভাগা আমি অভাগা আমার মন
এখনো কাঁদে
তুই কি তা বুঝতে পারিস......।।