প্রথম রাতের মত
প্রতিটি রাত যেন হয় তোমার মত,
প্রতিটি মুহূর্ত যেন হয়
এক একটা জীবনের মত।
সে রাতের প্রতিটি কথা যেন হয়
একটি করে সংগীতের ছন্দ,
তোমার আমার এক একটা দৃশ্য যেন হয়
বিশিষ্ট এক একটি চিত্র কর্মের মত।
প্রতিটি স্পর্শ যেন হয়
একটি করে ফুলের মত,
তোমার আমার সম্পর্ক যেন থাকে
কবি কবিতার মত।
প্রতিটি রাতে যেন তৈরি করতে পারি
একটি করে কাব্য,
তোমার আমার মিলন মেলায়
ছন্দ লাগা ভালবাসায়,
তোমার আমার সকল কিছু
হারায় যেন প্রতি দোলায় ।।