ও চাঁদ_______
মেঘের ফাঁকে তোর লুকোচুরি
সাঁঝ হলে তোর হাঁসি-খুশী
বলতে পারিস___
দিন হলে তোর কোন অভিমান
আমার মাঝে ভাবনা ছাড়িস।
ও মেঘ_______
আমার মাঝে বিচরণ করে
ধুপ ছায়াতুর মেঘ বালিকা
চেয়েছিলাম,তুই দিয়েছিলি তারে
বলতে পারিস___
কেমন করে ছুঁইবো তারে  
দহন প্রলয় মেঘ রোদ্দুরে।
ও বৃষ্টি_______
এত জল তোর কোলাহল স্বরে
কেমন করে কোথা পাস গুন গুনিয়ে ঝরে
বলতে পারিস___
আমি জল চাইলে কেন
সূর্য বক্ষে মুখ লুকিয়ে থাকিস।  
ও আকাশ_______
লক্ষ কোটি তারা সাজিয়ে
ভালোই বেস আছিস
বলতে পারিস___
আমার আকাশ আঁধারে ঢাকা
চাইলেও পাইনা একটি তারা
কেন?তুই কি আমাকে জানিস?