আমি তোরে ভালোবাসি
তোরে রাখি বুকে
তুই যে আমার সর্বনাশী
নেশা ধরা প্রানে।
ও বন্ধু... বন্ধুরে_
তোরই মায়ায় তোরই টানে
খুঁজি তোরে সবখানে
তুই যে আমার দহন জ্বালা
অন্তরাত্মার গহীনে।
ও বন্ধু... বন্ধুরে_
একলা আমার মানব জমিন
একলা কাঁদে নীরবে
তুই যে আমার এক মনের সুখ
আশার আলো জীবনে।
ও বন্ধু... বন্ধুরে_
কাশের বনে মন দুলে যায়
শরত রাণীর বিহনে
আমার আকাশ মেঘে ঢাকে
তুই বন্ধু নাই জেনে।।