এইতো ভালোবাসা  
  
আজ নিজের অজান্তে মন
এতোটা কষ্ট দিয়েছে তোমায়
এই ভেবে নিজেকে হারিয়ে ফেলেছি
অথছ দু’যুগ তোমাকে দু’হাত আগলে রেখেছে
আমার হৃদ অঙ্গনের পরিস্ফুটিত পল্লীতে।
আজ নিদারুন অসহায় ভাবি নিজেকে
এমন একটি রাত কাটেনি_
তোমার-আমার শ্বাস এক সুরে মালা করে
এমন কোন দিন যায়নি_
তোমার-আমার লুকোচুরি খেলা খেলে
আজ দু’জন এক বাগিচায়
তবুও তুমি-আমি হইনা মুখোমুখি।
তুমি ওপাশ ঘুরে নিদারুন ঘুমে নিজেকে লুকিয়েছ
অথছ আমি ঠিকই_    
তোমার পানে মুখ ফিরিয়ে শ্রাবণের ধারায় চলেছি
খুব কষ্ট হয় জান আমার_
তুমি শুনতে কি পাও নীরব রাতের ঝরা বরিষণ আমার
খুব করে তোমাকে ছুঁতে চায় মন।
আমাকে ক্ষমা করো গো প্রিয়তমা আমার
তোমাতে মাতিতে দাও_
জল সাঁতারে ভাসিতে দাও তোমার প্রসন্ন আঙ্গিনা জুড়ে।
কতক সময়,আমি ঠিকই ছুঁয়ে নেবো......
তুমি কি পারবে তখন ধরে রাখতে তোমায়?


বিঃদ্রঃ-নিজের একটি কাজে ব্যস্ত ছিলাম,জানিনা কেমন
করে এই
লিখাটির ভাবনা পিছু নিলো।যা হবার তাই,দশ মিনিটের
মাঝে
লিখে নিলাম আমার ভালোবাসার কষ্ট।।