ইদানিং রাত জাগা টা একটু বেশি হচ্ছে।
ভাবতে ভালো লাগছে চারপাশটা আর পরিচিতো মানুষ গুলোকে।
সময়ের সাথে সেথে রং বদলাচ্ছে সব কিছু।
পরিত্যাক্ত নৌকার মতন স্থিমিতো আমি।
হাজার স্মৃতী মাঝে দু একটা হঠাৎ করে কড়ানারে।
কখোনো ঠোঁটের কোনে হাঁশি, কখোনো বা চমকে উঠি।
কখোনো হয়তোবা ফিরে যাই কৈশরের নিস্তব্ধ পুকুর পারের মধ্যাহ্নে।
পরিচিতো মুখগুলোকে নিয়ে সাজাতে চেষ্টা করি কোন এক শীতের সন্ধ্যার চায়ের আড্ডা।
অথবা প্রিয়ো মানুষগুলোর সাথে একটি রাতের খাবার আবার গভীর রাতের নিশ্চুপ রাস্তায়ে ক্লান্ত পথিক হয়ে চলা ।
তার পরও ভাবনা গুলো ভেসে বেড়ায়।
ভোর রাতে পাখির করকোস ডাক হঠাৎ করে নিজের অস্তিত্ত সম্পর্কে সচেতন করে যায়।
দেখতে দেখতে জমাট বাঁধা অন্ধকার  মিলিয়ে যায় ভোরের নীলে।
ক্ষুদ্র আমি সময়ের ঘড়ির কাছে।
তবুও ভাবনা গুলোর শেষ হয়না কিন্তু শেষ হয়ে যায় এ রাত।
আবার অপেক্ষ আরো একটা রাতের।
আরো অনেক ভাবনার, আরো একটা নির্জন একাকিত্ততার।
সহস্র ভাবনার বাধন ছাড়া ডাক শোনার।