তোমায় ভালবাসবো বলে
অমর্ত্যলোক থেকে মর্ত্যলোকে এলাম
তোমায় ভালবাসি বলে
তোমায় আমি আমার করে পেলাম
তুমিই বা কম কিসে
হৃদয় মাঝে আসন দিলে আমায় ভালবেসে
আদর দিয়ে সোহাগ দিয়ে
বিপদকালে অভয় দিয়ে রাখলে বাহুপাশে
তোমায় ভেবে ভেবে
বিষ্ময়ে মন দিশেহারায় কী জানি কি হবে
আশঙ্কা হয় মনে
ভালবাসার আদান প্রদান অতি সঙ্গোপনে
কেউ যদি তা জানে
কখন তুমি যাও বা আস একান্ত গোপনে
বললে তুমি যেই
এসব কথা কারো সাথে ভাগ করতে নেই
সেদিন থেকে আমি
মনের ভেতর বাসর রচি জানেন অন্তর্যামী
পাখির কলরবে
ময়ূরপঙ্ক্ষী নায়ে মোদের মধুর মিলন হবে
ফুলের সৌরভে
ভ্রমর এসে গুনগুনিয়ে কানে কানে কবে-
তোমার আমার ভালবাসা
আমার আশা তোমার আসা লোকগাঁথা হবে
নয়ন মেলে দেখি এখন
আমার এ সুখের স্বপন সত্যি কখন হবে।