হুলিয়া জারি...
বিষের মতো রাত,
মানুষ কাঁদে।

ঘুমের ঘোরে
কেঁপে ওঠে মায়েরা
অজানা ভয়ে।

নৈরাজ্য বুঝি ...
মনে ক্ষোভ তবুও
মুখে কুলুপ।

সংবাদ শোনো !
সংবাদ দেবে যাঁরা...
হাত পা বাধা।

মৃত্যুর ভয়ে
ভীরু বসে কি লাভ?
শিকল খুলি।

দেখ্ না চেয়ে
বিদ্যুৎ -রেখা  খেলে
মেঘের ফাঁকে।
@ prabir de
31.3.2019