কবিতা তুমি কি শুধুই কবির?
নাকি তুমি তোমার!
তোমায় নিয়ে লিখতে বসে
আপন খেয়ালে আনমনে,
কেন দিন চলে যায় আমার!  


তোমার কত ছন্দ আছে,
আছে কত কথা।
যেন রামধনুর রঙের বাহার,
তুলির টানে আঁকা।
মেলাতে গিয়ে মেলানো যায়না
হয় না মালায় গাঁথা।


শ্রোতা তোমার অনেক আছে,
কত আছে ভক্ত
গুনাগ্রাহীর প্রশংসা আর বিপ্লবীর রক্ত।
তোমার নামে আসর বসে,
হাততালি পরে কত
মন্ত্রমুগ্ধ শ্রোতা সবাই,
সমঝদারের মতো।  


ভালবাসাতে তুমিই আছ
কবিতা তুমি যে আমার!
তবে কাছে আসনা কেন?
বলনা কেন কথা?
এক হয়ে যায় না কেন
মোদের মনের ব্যাথা।


কত তোমার অভিমান,
কত ভুল বোঝা|
জটিল মনের হিসেবনিকেশ,
তোমার পাঠে সোজা|
সবুজ মেলায় নিয়ম খেলায়,
শুধু আপনাকে খোঁজা|


তবু বারবার মনে হয়
তোমায় নিয়ে আপন করে,
সুরের মায়ায় বেঁধে ফেলি।
ভুলি যত দুঃখ ব্যাথা,
মনের আকাশে পাখা মেলি।


রাত হয়েছে অনেক এবার,
যাবার হয়েছে পালা।
আবার যবে দেখা হবে
পড়বে যবে মনে,
আমার কাছে ফিরে এসো
মর্মঘাতী বিরহক্ষনে।