আমার এ মুখশ্রী কবে নাগাদ
দর্পণে দর্শন পেয়েছিল শেষ,
প্রায় ভুলতেই বসেছি।
আমার অবয়বে লোহার মরীচা দেখেছি
কবে নাগাদ এ লৌহের জং অনুমতি পেল!
জানি না, আমি মোটেও জানি না।
মাছের গন্ধের মত একটা দুর্গন্ধ
সারাবেলা আমায় তাড়া করে।
আমি অলস ভুলে,
শুদ্ধতার কথাও ভুলে গেছি।
আমার জৈবচক্রে একটা
রোবোটিক শ্বাস বাস করছে,


পরাজিত আত্মাদের ভয়ার্থ চিৎকারে
যৌনতা হারায় আমার, উলঙ্গ বায়নারা।
আমি অবহেলিত যৌনতাদের তুলে,
ভুলিয়ে ভালিয়ে সেল্ফে সাজিয়ে রেখেছি।
ওদের চাহিদার আবদার জুড়ে
ছলাকলার মুসল নেশা!
আমার কর্ণের পাতলা আবরণ ছিদ্র প্রায়।


যখন প্রতিশোধের নেশায় হৃদ পোড়ে,
তখন কানপাতি ঐ পুরোনো সেল্ফটায়,
ওদের নোংরা অভ্যর্থনায়।
আচ্ছা, তোমারা মেয়েরা
শরীর নিয়ে এত খেলো কেনো?