ও বাবু , রিক্সা"য় চরবেন ;
যাবো সেথা, যেথা আপনি যেতে চাইবেন
হার ভাঙ্গা খাটুনি আর আমার কষ্ট লইবেন,
বিনিময়ে আপনি আরামে যাইবেন ॥


ও বাবু ; চলুন না ;
কম খরচে আমায় পারিশ্রমিক দিবেন,
গরমে’র হাত থেকে আপনি বাঁচিবেন॥


ও বাবু ; আসুন না ;
আমারে মাএ ২টি টাকা দিবেন,
না চরিলে আপনি কষ্ট পাইবেন।
রোদে-ঘামের জলে আপনি ভিজবেন,
রিক্সা"য় চরলে আপনি মনের সুখে যাইতে পারবেন ॥