বাবা হলেন ডাক্তার
ছেলে হল Ennginner ।
বাবার হাতে বেল্টের ঘড়ি
ছেলের হাতে সোনার ঘড়ি ।
বাবা হলেন ভিষন কৃপণ, তাই মিটায় না তার বিলাসিতার  স্বভাব  
ছেলে হলেন নামি-দামী, তাই রাখবে না তার কোন বিলাসিতার অভাব।


বাবা হলেন কিনা ভিক্ষারী....
ছেলে হলেন কিনা জমিদারী ।
বাবা চরবেন ভাঙ্গা স্কুটার গাড়ি..
ছেলে চরেন  লাক্সয়ারী AC গাড়ি ।
বাবার চোখে কাঁচের POWER চশমা
ছেলের চোখে COLOR SUNGLASS চশমা ।
বাবার ঘড়ে পুরানো LAND PHONE
ছেলের হাতে দামী CELL PHONE ।
বাবা চলবেন কি না নিজ সন্তান-সুখে
ছেলে চলবেন আপন মনের সুখে ॥