আজি গগনে চলিতেছে আবির রঙে খেলা
সাত"টি রঙে মথিত এই মেলা
অপরাহ্ণে গোধুলি লগ্নে
রাম ধনুকের তীর চিহ্নে
বুঝি মাতাইয়াছে বিশ্ব ভূবন সারা
সাত"টি সূরে, সাত"টি রঙে মিলিয়াছে সাত-সাগর আর তেরো নদীর পারে,
দেখিয়া আজ মন আনন্দে আত্মহারা ॥