নদী কহে, এপার আমি ভাঙ্গি...ও পার আমি গড়ি,
ভালবাসা কহে, আমিও তাই করি ।
নদী কহে, ভাঙ্গলে বাঁধ .........ডুববে লোকজন,
ভালবাসা কয়, ভাঙ্গলে মন....মরবে লোকের জীবন ।
ভালবাসা কহে, বন্ধু তুমি আমার নদী ....এসো তোমায় আপন করি ,
নদী কহে, তবে চলো আমারা মানুষের জীবন-মৃত্যু নিয়ে খেলি ॥