ভালবাসা তারে কয়...
যাকে নিয়ে চলা বড় দায় ।
ভালবাসা"য় ভালোবাসে বেঁধে রাখে যে বাঁধন,
যে বাঁধন বেঁধে রাখে দুটি মনের মিলন ॥


ভালবাসা শুধু মেটাই মনের যত আশা
ভালবাসা যেন এক মধুর শব্দ-ভাষা ।
মুখে মিষ্টি, অন্তরে বিষ এ নিয়ে ঠাসা  ॥


ভালোবেসে দেখো, আসবে কত সুখ...
ভালবাসা ভেঙ্গে, দেখবে তুমি দুঃখ্ ।
কান্না আছে, হাঁসি আছে, এ নিয়েই জীবন,
জীবন হবে অর্থহীন ॥
যখন ভাঙ্গবে সেই মনের বাঁধন....
তখন আসবে তোমার মরন ॥


মনের বাসায়  ভালবাসা”র আছে বসবাস...
মানুষের জীবনে ভালবাসা করে শুধুই সর্বনাশ ॥