আমি ছোট্ট এক প্রদীপ শিখা
অন্ধকারের আলোর দিশা
অনেক আলোর মাঝে আমি সুপ্ত
আধারে আমি দিপ্ত
ছোট্ট শিখা বলে মনে কর আমায় তোমাদের নিস্প্রয়োজন
সবার শেষে অন্ধকারে আমাকেই সবার প্রয়োজন
বিদ্যুৎ গেলে তোমারা কর আমায় স্মরণ
পূজা এলে আমি হলাম সবার সেরা, আমি-ই মহান
ছোট বলে পূজারির হাতে আমি-ই পাই সেরা সন্মান ॥