নদীর ধারে বসে আমি, ভাবি তোমার কথা
কবে তোমার সাথে হবে আমার দেখা ॥
কবে আমি আপন করে
নেব তোমায় মনের ঘড়ে ।
কবে হবো তোমার সাথী
শুনাবো তোমায় প্রেমের বানী ।
কবে হবো আমরা অমর-গাঁথা
জানাবো তোমায় আমার মনের কথা
কবে তুমি পড়বে শাড়ি
বরণ করে তুলবো তোমায় আমার বাড়ি ।
কবে তুমি ঘোঁমটা মাথায়
আসবে তুমি আমার কোঠায় ।
সিঁদুর পরে, আলতা পায়ে
আসবে তুমি আমার জীবন-সঙ্গিনী হয়ে ॥