দেশের -দশের যারা জ্বেলেছে জ্ঞানের আলো
তাহাদের শিক্ষক, তাহাদের গুরু বলে জানো
তাহারা গণ্য, তাহারা মান্য ।
তাহাদের আশীষে হইয়াছি মোরা ধন্য ॥
ছড়ি হাতে
বেতের আঘাতে
দিয়াছে মোদের শাস্তি
তাহাদেরই জন্য পেয়েছি মোরা সমাজের বুকে স্বস্তি ॥
তাহারাই মাতা সম্
তাহারাই পিতা সম্
তাহাদেরই স্থান সর্বোপরি ।
তাহাদেরই চরনপদতলে মোরা আজ শিষ নত করি ॥