কভু কাছে, কভু দূর
হারিয়েছি আমি মনের সূর
পুকুরের পাশে, জানালার ধারে
আমি ভাবিতেছি শুধু তারে
না আছে ছন্দ, শুধু রয়ছে মনের ভাব ।


আকাশের দিকে চাহিয়া আমি
শুধু তোমাকে মনে করে
চালিয়াছি আমি কলম ।


আমি এক প্রেমের কবি
তাই প্রেমেতেই আমি অন্ধ
হয়তো তোমারই জন্য ভুলে গেছি আমি; কবিতার সব ছন্দ ॥