হল এবার পূজা শেষ,
                        কাটলো সব পূজার রেশ ।
                     "মা"য়ের এবার যাবার পালা,
                         মা যাবেন সন্ধ্যা বেলা ।
                        কাশর-ঘন্টা উলুর ধ্বনি,
                     পূজার মন্ডপে বাজজে শুনি ।
                    সিঁদুর মেখে সবাই খেলছে বেশ,
                    মা চলে গেলে সব আনন্দ শেষ ।
                  বধূর দল করছে মা"কে বিদায় বরন,
                 মা এর জন্য কাঁদছে বড়ই সবার মন ।
                          আলতা মাখা রাঙা পা,
               আসছে বছর আবার ফিরে আসবেন মা ।
              চোখের পাতা ভেজে সবার অশ্রুর জলে,
                      মা যাবেন যখন জলে চলে ।
             আসা-যাওয়া এ সবই থাকবে মায়ের ইচ্ছা,
    তাই সকলে জানাই বিজয়া-দশমী"র অনেক অনেক শুভেচ্ছা ॥