যাবো আমি অন্ত
হবো একদিন শান্ত ।
নব খাটের শয্যায়
রজনি ফুলের সজ্জায় ।
নিয়ে পালকি-পালকি ভাবনায়
দুলবো আমি দোলনায় ।
রাস্তার ধারে, জানালার পাশে
এসো তুমি আমায় দেখতে
পাবো না তোমায় আমি দেখতে ।
বন্ধু তোমায় জানাতে এলাম
শেষ বিদায় চাইতে এলাম ।
ভুলে যদি যেও আমায় !
ভুলতে নাহি পারবো তোমায় ।
অস্ত হবে আমার জীবন প্রদীপ
জ্বলবে ঘরে সন্ধ্যা প্রদীপ ।
দিনের শেষে যেমন আধার নামে
সময় একদিন ঠিক থমকে যাবে ।