রবি প্রভাত বলছে হেসে
রাত পোহালে আমি আসি
রঙীন স্রোতে আমি ভাসি,
শিশির ভেজা গাছের পাতায়
নবীন আলোয় মন"কে মাতায়
ঝিকিমিকি রৌদ্র কিরন
নাচছে মন, কেও করছে হরন ,
চুপি সাড়ে কে মন বলে যায়
মেঘের সাথে সে ভাসতে চায় ।
ভোরের আলোয় স্বপ্ন ভেঙ্গে-তাকিয়ে দেখো দু"চোখ মেলে
পাখির দল উড়ছে কত-ভাসিয়ে মেঘে, তাদের দুই ডানা মেলে ।
দরজা খুলে তাকাও তুমি, ফুরলো যে রাত...
আজ সকালে তাইতো তোমায় জানাই সুপ্রভাত ॥