ভাবছি কি লিখি তোমায় !
প্রতিদিন কাগজ কলম নিয়ে হাতে
সকাল হতে কখন যে রাত নেমে যায়
চোখের পাতায় ঘুম এসে যায়,
কাগজ শুধু ফাঁকা রয়ে যায়,
শুধুই তোমায় ভাবতে,
যখন তোমার স্মৃতি টুকু রয়ে যায় আমার সাথে ।


একলা আমি, একলা আমার দুঃখের পথে,
হাটছি আমি  দিশেহারাহীন অন্ধকার এই রাতে ।
ভেবে ভেবে জীবন সারা
ভাবতে গিয়ে মনে লাগে ব্যথা ।
কতই না স্মৃতি  যেন মনের আড়ালে ভাসে
চোখের কোনায় জল গড়িয়ে আসে ।
জানি তুমি ফিরবে না
আমার কাছে আর আসবে না
মনের স্মৃতিতে তুমি রয়ে যাবে
চিরজীবন তুমি আমারই  থাকবে,
শুধু এই কথাটি তুমি জেনে রেখো
যতই তুমি আমার হতে দূরে সরে থাকো ॥