রঙ-বেরঙের প্রদীপ-বাতি জ্বলছে দেখো ঘরে-ঘরে
মন যে আজ রয় না ঘরে বন্দী হয়ে এই ঘরের-দ্বারে,
আতস বাজীর ওই আলোক ছটা আকাশ ঘিড়ে আছড়ে পড়ে
উজ্বলিত ওই মুগ্ধ আকাশ আজ রাতের এই অন্ধকারে
শুভ 'দীপাবলী' এই পকপাটে রইল তোমাদিগের অনেক অনেক শুভেচ্ছা,
সাবধানে রাখতে দিও তোমাদের বাড়ির বড় ও ছোট্ট বাচ্চা ॥