বছর ঘুরে, বছর ফিরে ঠিক আসবে বারংবার
আজকের এই বিশেষ দিনটি ফেরৎ আর পাবো না তো দ্বিতীয় বার.
থাক না তোলা এই স্মৃতির কোনায়
প্রভাতের আজি স্নিগ্ধ ক্ষণায়
এসো তবে এমন কিছু করি
স্বপথের নতুন জয়গান ধরি,
দেশের-দশের হয়ে লড়ি
সুস্থ সমাজ ও স্বাস্থ্য সমাজ এমন একটি দেশটি গড়ি॥



11/12/2013