কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি


  🖋️🖋️ কলমে_ পূজা চক্রবর্তী📝📙


যখন তোমার বয়স সবে মাত্র ষোলো,
তখনই " ভানুসিংহ"ছদ্ম নামে তোমার প্রথম কবিতা প্রকাশ হলো।


তুমি মোদের প্রাণের কবি,
তুমি মোদের নব  দিগন্তের রবি।


ওহে বীর ,ওহে বাংলার রবি,
কবি গুরু, তুমি  বিশ্ব শ্রেষ্ঠ কবি।


তুমি নোবেল জয়ী বিশ্বসেরা সাহিত্যিক,
একাধারে,সংগীত স্রষ্টা, ও উপন্যাসিক।


পূজা,প্রেম, প্রকৃতি, বিরহ ও বিচ্ছেদ,
সবই তোমার কবিতার ভাবাবেগ।


তুমি সৃষ্টি করলে  সাহিত্যে এক অফুরন্ত রঙিন ঝুলি,
তোমার অন্যতম শ্রেষ্ঠ সৃষ্টি আমাদের প্রিয় " গীতাঞ্জলি"।


মাঝে মাঝে হতাশায় যখন বাঙালির প্রাণ যায় যায়!
তখন তোমার গানেই তারা আশার আলো দেখতে  পায়।


আজও বাংলার প্রতিটি ঘরে ঘরে,
তোমার সৃষ্ট সাহিত্য স্বমহিমায় বিরাজ করে।।