কী দেখেছ?
বৃক্ষশাখায় পাখি। পাখির একটি চোখ।

অস্ত্রশিক্ষা বাকি। তোমার জ্ঞানোন্মচন হোক।

কী দেখেছ?
গাছের একটি শাখা।

যত্সামান্য। সামান্য এই দেখা।

কী দেখেছ?
গাছ। গাছের উপর পাখি। তার ছায়াতে ভাই।

মূর্খ। মূর্খ তোকে শিক্ষা দিয়ে যাই।

কী দেখেছ?
গাছ। পাখি। ভাই। আর পিতার সমান গুরু।

মান্যতা পাক পুনঃপাঠের শুরু।

কী দেখেছ?
গুরু। পাখি। ঘাট-আঘাটা। চমকপ্রদ বন।

ধন্য শিক্ষা। ধন্য হল দ্রোণ।