সাত খুন মাপ মামির প্রেমের পদাবলী,
ছয় লক্ষের জুরাসিক যুগ
পুড়িয়ে খেত স্তন্যপায়ী,
কোথায় ছিল কিরীটী, সত্যান্বেষী ব্যোমকেশ আর ফেলুদা !
দেহাতিদের ঘিঞ্জি গলি ভরিয়ে দিয়েছে
কন্ডোম আর ছেঁড়া ব্রা ।


এরপর উঠে আসে ইয়েতি ,
আমার কাছে সফোক্লিস, অর্ফিয়ুজরা  তখনও শুধুই গল্পকার,
সান্ধ্য ট্যাবলয়েডের সাজানো  গল্প।
(ওটা ছিল এক্সপেরিমেন্ট)


তাকিয়ে আছি গল্প হব বলে,
রঙিন শহরের আলোয়
টকবগে রসালো গল্প ।